বার্তা পরিবেশক:
কক্সবাজার সমুদ্র সৈকতের পরিচ্ছন্নতা ও পর্যটন সেবার উন্নয়ন নিয়ে একটি সেমিনার করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ।
বৃহস্পতিবার একটি হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান। বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান।
অন্যান্যের মধ্যে অংশ নেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহামদ বাহাদুর, জেলা আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম কুতুবী, টুয়াকের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তোহা, সাংবাদিক রাসেল চৌধুরী। এছাড়াও আওয়ামী লীগ, বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের অর্ধশতাধিক নেতাসহ শতাধিক অংশীজন সেমিনারে অংশ নেন।
সেমিনারে বক্তারা কক্সবাজারের পর্যটন শিল্প ও সমুদ্র সৈকতের পরিস্কার-পরিচ্ছন্নতাসহ নানা বিষয়ে নিজেদের অভিমত তুলে ধরেন।
বক্তারা বলেছেন, সমন্বয়হীনতা, অব্যবস্থাপনা এবং দায়িত্বহীনতার অভাবে যেভাবে কক্সবাজারের পর্যটন শিল্প প্রসারিত হওয়ার কথা ছিলো তা হয়নি। কিন্তু এই ধারা অব্যাহত থাকলেও পর্যটন শিল্পের অগ্রযাত্রা ভেস্তে যাবে। তাই সব অংশীজনদের সাথে সমন্বয় করে সকল অসঙ্গতি দূর করতে হবে।
সেমিনারে কক্সবাজারের পর্যটন শিল্পের প্রসারে একটি সমন্বিত প্রস্তাবনা তুলে ধরা হয়।
সেমিনার সমন্বয় করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ডিরেক্টর আমিনুল এহসান। সাথে ছিলেন কর্মকর্তা সদরুল আমিনসহ আরো কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।