প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা আওয়ামীলীগ বর্ধিত সভায় আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরীর পক্ষে কাজ করে তার বিজয় নিশ্চিত করার সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। বর্ধিত সভায় প্রত্যেক উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি-সাধারন সম্পাদক উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন। তারা বলেন, আমরা যারা আওয়ামী লীগের রাজনীতি করি, আমাদের অবশ্যই দলীয় সিদ্ধান্ত মানতে হবে। আসন্ন জেলা পরিষদ নির্বাচনে শেখ হাসিনার মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী। ব্যক্তিগত ভাবে মোস্তাক আহমেদ চৌধুরী একজন সৎ ও সজ্জন রাজনীতিবিদ। তিনি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। রাজনীতিতে বর্ণাঢ্য ক্যারিয়ার ও অবদানকে মূল্যায়ন করেই নেত্রী তাকে মনোনয়ন দিয়েছেন। তার পরাজয় মানে শেখ হাসিনার পরাজয়, আওয়ামীলীগের পরাজয়।
তাই আওয়ামীলীগের রাজনীতি করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী পরাজয়ের অর্থ হলো নিজেদের কবর নিজেরা রচনা করা। অন্তত এই ভুল করার মতো নির্বোধ আমরা নয়।
এই নির্বাচনকে একটি চ্যালেঞ্জ হিসাবে নিয়ে এই চ্যালেঞ্জে বিজয়ী হওয়ার কোন বিকল্প নেই বলে মতামত দেন বক্তারা। তারা আরও বলেন, কোন কোন প্রার্থী আওয়ামীলীগ নেতাদের টাকার লোভ দেখাচ্ছেন, কিন্তু তাদের মনে রাখা উচিত, শেখ হাসিনা ও আওয়ামীলীগের সম্মান যেখানে জড়িত, সেখানে আওয়ামীলীগ নেতা বা জনপ্রতিনিধিদের টাকা দিয়ে কেনার শক্তি কারও নেই।
সভায় জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগ নেতাদের সমন্বয়ে সাংগঠনিক ঠিম গঠন করে জেলা ৭১ টি ইউনিয়নে প্রচারণা চালানো সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। চেয়ারম্যান পদে মোস্তাক আহমেদ চৌধুরীর মতো একজন যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান বক্তারা।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ নির্বাচন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামীলীগের সহসভাপতি রেজাউল করিম,, জাফর আলম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, অর্থ সম্পাদক আবদুল খালেক, মহেশখালী পৌরসভার চেয়ারম্যান মকসুদ মিয়া, মাতামুহুরি আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক মকছুদুল হক ছুট্টো, রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, সাধারণ সম্পাদক শামশুল আলম মণ্ডল, উখিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগ সভাপতি নুরুল বশর, সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ, পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুল কাশেম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু মুছা, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।