দেলওয়ার হোসাইন,পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযানে একাদিক ভুয়া ডাক্তার ও লাইসেন্স বিহীন ফার্মেসীকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরীর নেতৃত্বে পেকুয়া উপজেলার শিলখালী, টইটং,পেকুয়া বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করে জরিমানা আদায় করা হয়। এসময় লাইসেন্স বিহীন ফার্মেসীতে অভিযান পরিচালনা করে বেশ কয়টি ফার্মেসীকেও জরিমানা করা হয়।

বাংলাদেশের মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯(২)ধারায় পেকুয়া বাজারে ভুয়া দন্ত চিকিৎসক আবদুল মান্নান,চৌধুরীর মেডিকেল হলের মালিক জাফর আলম,উশা মেডিকেল ফার্মেসীর মালিক গনেশ চন্দ্র সুশীল, চৌমুহনী এলাকার হুমাইরা পারভিন মুক্তা,নুরুল কাদের পিতা মৃত্যু মোহাম্মদ আলী,আবদু রাজ্জাক পিতা রশিদুল হক,ওসমান পিতা মৃত্যু আবদুল মোতালেব সোহেল মানিক পিতা আবদু রশিদ,শিলখালীর সমির কান্তি নাথ সহ উভয়কে ১০ হাজার টাকা করে এবং টইটং এর ধনিয়াকাটার ওপর এক ফার্মেসীর ম্যানেজার রাসেল পিতা আবদু রহিমকে ৫ হাজার টাকা মোট ১০ মামলায় সর্বমোট ৯৫ হাজাব টাকা জরিমানা করা হয়। পরে জরিমানা আদায় করে সবাইকে ছেড়ে দেয়া হয়। আটকৃতরা ডাক্তার না হয়ে এলাকায় ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা দিয়ে আসছিল। উভয়কে সর্তক করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা বলেন,আগামীতে একই অপরাধ করলে তাদের বিরুদ্ধে কঠোর ভাবে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা,উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী,মোবাইল কোর্ট পেশকার নিতাই দাশ,পেকুয়া থানার এ এস আই রুপম সহ পুলিশ সদস্য অভিযানে অংশ নেন।