বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরামের সম্মিলন

শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ ক্যাডেট প্রশিক্ষণের আওতায় আনা প্রয়োজন -এমপি কমল

প্রকাশ: সেপ্টেম্বর ১৭, ২০২২ ৭:০৩ pm , আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ ৭:০৯ pm

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরামের সম্মিলন।
শনিবার (১৭ সেপ্টেম্বর) কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মিলনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল।
তিনি বলেন, আমিও ছাত্র জীবনে বিএনসিসি করতাম। এর ইতিবাচক প্রভাব আমাকে ব্যক্তিগত জীবনে পরিশ্রমী এবং সুশৃঙ্খল হতে শিখিয়েছে।
সুশৃঙ্খল এবং পরিশ্রমী প্রজন্ম সৃষ্টির লক্ষ্যে লেখাপড়ার পাশাপাশি প্রতিটি ছাত্রকে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ ক্যাডেট প্রশিক্ষণের আওতায় আনা প্রয়োজন।
সংগঠনের জেলা সভাপতি প্রাক্তন ক্যাডেট মনজুরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মিলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরামের সভাপতি শাহ মুজিবুল হক।
ফোরামের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এবং কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সভাপতি আবু মোরশেদ চৌধুরী (খোকা), সম্মিলন সমন্বয়কারী আনয়োর কামাল ভুলু, ফোরামের সদস্য সচিব মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, ডাঃ এএসএম মাসুম হান্নান, প্রাক্তন ক্যাডেট প্রকৌশলী বদিউল আলমসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত ক্যাডেট প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।
সম্মিলনে ফোরামের চেয়ারম্যান শাহ মুজিবুল হক বলেন, বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরাম একটি সুশৃঙ্খল স্বেচ্ছাসেবী সংগঠন। দেশের যেকোন দুর্যোগকালীন সময়ে সরকারের সহযোগি হিসেবে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে প্রাক্তন ক্যাডেটসহ ফোরামের সারাদেশের শতাধিক জেলা ক্যাডেট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে আয়োজন সমাপ্ত হয়।