মোঃ কামাল উদ্দিন, চকরিয়া :
চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লালব্রীজ এলাকায় সড়ক ও জনপদ বিভাগের পুরাতন রাস্তা দখল করে রাস্তার উপর মুরগির ফার্ম নির্মাণ করার অভিযোগ উঠেছে। দীর্ঘদিনের পুরনো সড়ক দখল করে ফার্ম নির্মাণ করায় সাধারণ জনমনে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হচ্ছে ।

জানা যায়, চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের এমইউপি মোজাম্মেল হক সড়ক ও জনপদ বিভাগের প্রাচীন এ রাস্তাটি দখল করে মুরগির ফার্ম নিমার্ণ করছে। সড়ক ও জনপদ বিভাগের প্রাচীন রাস্তা দখল করে ফার্ম নির্মাণের বিষয়ে জানতে চাইলে এমইউপি মোজাম্মেল হক বলেন, এ জায়গাটি সড়ক ও জনপদ বিভাগের তা আমি জানি। তবে এ রাস্তা দিয়ে এখন গাড়ি চলে না, তবে মানুষজন চলাফেরা করে। তাই অযথা এতো বড় একটা রাস্তা অযথা ফেলে না রেখে আমার বাড়ির আঙিনার পাশ্ববর্তী হওয়ায় ফার্ম নির্মাণ করতেছি।

প্রতিবেদক এমইউপি মোজাম্মেল হকের কাছে সড়ক ও জনপদ বিভাগের জায়গা পড়ে থাকলে তিনি দখল করার সুযোগ বা আইন আছে কী না তা জানতে চাইলে তিনি সেই সুযোগ বা আইন নেই বলেও স্বীকার করেন। সড়ক ও জনপদ বিভাগের রাস্তা দখল করে ফার্ম নিমার্ণের বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ থেকে কোন অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি কোন ধরনের অনুমতি নেননি বলেও জানান।

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের উপসহকারী প্রকৌশলী (এসও) দিদারুল ইসলামের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে সাধারণ জনগণরা কোনকিছুই করার সুযোগ নেই। এ বিষয়টা আপনাদের মাধ্যমে আমরা জেনেছি। অতিদ্রুত জায়গাটি উদ্ধারে সড়ক বিভাগ ও উপজেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে অভিযান পরিচালনা করা হবে। এ বিষয়ে সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ানকে জানালে তিনি ও খুব দ্রুত সড়ক ও জনপদ বিভাগের লোকদের সাথে নিয়ে দ্রুত অভিযান পরিচালনা করবেন বলে জানান।