শাহেদুর রহমান,কক্সবাজারঃ

আজ (২৯শে আগষ্ট) সকাল এগারোটায় কক্সবাজার সরকারি কলেজ হল রুমে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের মাসব্যাপী কর্মসূচির অংশবিশেষ “সাম্যের নজরুল,মুজিবের স্বাধীনতা শীর্ষক” আলোচনা সভা ও গান-কবিতায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের মান্যবর অধ্যক্ষ জনাব গিয়াস উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান জনাব আবুল মনসুর এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জনাব অলক চক্রবর্তী ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক জনাব মিঠুন চক্রবর্তী।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ গিয়াস উদ্দিন বলেন সাম্যের কবি নজরুল ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দু’জনেই ছিলেন ধার্মিক ব্যক্তি কিন্তু কোন সাম্প্রদায়িক চেতনা তাদের স্পর্শ করতে পারেননি। তাই আমাদের সকলকে অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে নজরুল ও শেখ মুজিবের চেতনার বাস্তবায়ন ঘটাতে হবে। তিনি কলেজ ছাত্রলীগের এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তার বক্তব্যের সমাপ্তি ঘটান।

বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান আবুল মনসুর বলেন নজরুলের লেখা থেকে আজকে আমরা জাতীয় স্লোগান পেয়েছি। “জয় বাংলা,জয় বঙ্গবন্ধু” এই স্লোগান নিয়ে আজ দেশ আগাচ্ছে এটি নজরুলের লেখা থেকেই এসেছে। বঙ্গবন্ধু সম্পর্কে তিনি বলেন একটি বাংলাদেশ,একটি ভূখণ্ড, একজন বঙ্গবন্ধুর সাথে নিবিড় সম্পর্ক। যার জন্ম না হলে জন্ম হতো না বাংলাদেশ নামক ভূখণ্ডের। আমি দু’জনের আত্মার মাগফেরাত কামনা করছি।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অলক চক্রবর্তী ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক জনাব মিঠুন চক্রবর্তী।

“নজরুল ও বঙ্গবন্ধু” সম্পর্কে গান-কবিতা আবৃত্তি করেন শাহরিন পিয়া,এনি, ফাতেমা বেগম,সামান্তা, রানু ও অনামিকা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক, যুগ্ম-আহবায়ক আশরাফ হোসেন হৃদয়, নুরুল আবরার সাকিব, সৈয়দ সাফাওয়া সজীব,শাহেদুর রহমান,আবুল মনসুর ইশতিয়াক হোসেন খোকা, রবিউল হাসান সাকিব,জায়েদ ফরহাদ,মোঃআব্দুল্লাহ,নাজমুছ সাকিব সোহাগ, রিয়াজ উদ্দিন রানা,আসিফুল করিম আসিফ ও মিজানুর রহমান মিজান সহ কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের অসংখ্য নেতৃবৃন্দ।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ সাফাওয়া সজীবের সঞ্চালনায় আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাকের সভাপতিত্ব ও তার সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন তিনি।

প্রসঙ্গত, কলেজ ছাত্রলীগের “নজরুল ও বঙ্গবন্ধু” সম্পর্কিত গান-কবিতা আলোচনা সভার এই উদ্যোগটি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের কাছে ভারী প্রশংসিত হয়েছে।