জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের বিজ্ঞ অর্থঋণ আদালতের বিচারক মোঃ মুজাহিদুর রহমান বাংলাদেশ কমার্স ব্যাংক লিঃ আগ্রাবাদ শাখার ঋণ খেলাপী নূর-উন-নবীর সম্পদ রায়ের আগে ক্রোকাবদ্ধের (এটাচম্যান্ট বিফোর জাজমেন্ট) এর নির্দেশ দিয়েছেন।

চট্টগ্রামের সুপরিচিত বলাকা গ্রুপ ও মেসার্স আক্তার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নূর-উন-নবী ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিজ্ঞ অর্থঋণ আদালতে অর্থঋণ মামলা নং-৭৪/১৯ দায়ের করে বাংলাদেশ কমার্স ব্যাংক লিঃ, আগ্রাবাদ শাখা।

বাদী ব্যাংকে রিসিডিউল সুবিধার আলোকে ঋণের অতিরিক্ত জামানত প্রদান না করায় উক্ত মামলায় তার স্থাবর সম্পত্তি রায়ের আগে ক্রোকের আবেদন করে। উক্ত আবেদনের বিরুদ্ধে বিবাদী পক্ষও আপত্তি দাখিল করে।

উভয় পক্ষের যুক্তিতর্ক ও দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত বাদী ব্যাংকের আবেদন মঞ্জুর করতঃ বিবাদীর দক্ষিণ কাট্টলী ও দক্ষিণ পতেঙ্গা মৌজার সর্বমোট ২৭০.০৯ শতক (১৩৫ গন্ডা প্রায়) স্থাবর সম্পত্তি ক্রোকাবদ্ধের নির্দেশ দেন।

বাদী ব্যাংকের পক্ষে মামলা পরিচালনা করেন- এডভোকেট এ.এম জিয়া হাবীব আহসান, সিনিয়র এডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, এডভোকেট মো. সাইফুদ্দিন খালেদ, এডভোকেট মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

শুনানী কালে বিজ্ঞ আদালতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমার্স ব্যাংক লিঃ চট্টগ্রাম অঞ্চলের পর্যবেক্ষক ও ভিপি মোঃ বেলাল এবং আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক ও এসএভিপি মোঃ আরিফ উদ্দিন, অফিসার মোঃ শহিদুল ইসলাম, অত্র মামলার কার্যকারক প্রিন্সিপাল অফিসার মোঃ ইসমাইল হোসেন এবং প্রধান কার্যালয়ের ঋণ আদায় বিভাগের অফিসার সোহেল আহমেদ।

বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র এডভোকেট এস,এম শওকত হোসাইন, এডভোকেট রফিকুল আলম, এডভোকেট ইসরাত জাহান চৌধুরী প্রমুখ।