এম.এ আজিজ রাসেল:

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, “দেশের লবণ শিল্পকে সমৃদ্ধ করেছে প্রান্তিক চাষীরা। প্রধানমন্ত্রী এই প্রান্তিক মানুষদের কথা চিন্তা করে ক্ষুদ্র, মাঝারি ও ভারী শিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যার অংশ হিসেবে কক্সবাজারেই হবে লবণ বোর্ড।

শনিবার সকালে কক্সবাজারের একটি তারমানের হোটেলের হলরুমে ‘ইউনিসেফ’ আয়োজিত সর্বজনীন আয়োডিনযুক্ত লবণ উৎপাদন শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্প মন্ত্রী আরও বলেন, “দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে কক্সবাজার বিশাল অঞ্চল। এখানে অর্থনীতির অনেক সম্ভাবনা আছে। সেজন্য সরকার কক্সবাজারকে নানাভাবে সজ্জিত করছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ার‌্যামন মু. মাহবুবুর রহমান, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালেয়র অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন, বিসিক পরিচালক মোহাম্মদ জাকির হোসেন ও ইউনিসেফ বাংলাদেশ কক্সবাজার ফিল্ড অফিস প্রধান ইজাতিল্লাহ মজিদ।