প্রেস বিজ্ঞপ্তি: চকরিয়া পৌরসভা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও জিয়াফত অনুষ্ঠান পৌরশহরের এটিএন পার্ক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল দশটায় চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ্ব নুরুল ইসলাম হায়দারের সভাপতিত্বে ও তরুণ বিএনপি নেতা আকতার ফারুক খোকনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান গণতন্ত্র প্রতিষ্ঠার প্রবর্তক। তিনিই দেশে ইসলাম, জাতীয়তাবাদ ও গণতন্ত্রের সমন্বয় ঘটিয়েছিলেন। আজ নাগরিক অধিকার হরণ করে সেই গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে আওয়ামী লীগ। তিনি আগামীর যুগপৎ আন্দোলনে নেতাকর্মীদের সুসংগঠিত হওয়ার আহবান জানিয়ে বলেন, কারাবন্দী অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক জিয়া ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য কক্সবাজারের কৃতী সন্তান সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদকে দেশে ফিরিয়ে আনার মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।

এতে প্রধান বক্তার আলোচনা পেশ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক পিপি এডভোকেট শামীম আরা স্বপ্না।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির উপদেষ্টা আবু তাহের চৌধুরী আবু মিয়া ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী। বক্তব্য রাখেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোবারক আলী, বিএনপি নেতা গিয়াস উদ্দিন, আলী আকবর, আবদুর রহিম, মহিলাদলের সভাপতি কাউন্সিলর রাশেদ বেগম, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাবেক কমিশনার কুতুব উদ্দিন, সাবেক কাউন্সিলর নুরুল আমিন, চকরিয়া পৌরসভা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম ফোরকান, সাবেক ছাত্রনেতা মাহবুবুল আলম, পৌর কৃষকদলের আহবায়ক জালাল উদ্দিন ছুট্টু, বিএনপি নেতা শাহাজাহান মনির, মাহমুদুল করিম, পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক রানা হামিদ, ছাত্রনেতা জামশেদ প্রমুখ।

এসময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, বিএনপি নেতা আবুল হাসেমসহ বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শুরুতে হাফেজদের নিয়ে কুরআনখানি ও দোয়া মাহফিল সম্পন্ন হয়।