শিশুর প্রতিভা বিকাশে অভিভাবকদের তদারকি বাড়াতে হবে -অধ্যাপক শফিউল্লাহ

প্রধান অতিথির বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব অধ্যাপক শফিউল্লাহ।

বাইশারী সংবাদদাতা:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের করলিয়ামুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ মার্চ) দুপুর ৩টার সময় প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শফিউল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব অধ্যাপক শফিউল্লাহ।

তিনি বলেন, আজকের কচি শিশুরা আগামী দেশের চালিকা শক্তি।শিশুদের ভেতরে লুকিয়ে থাকা প্রতিভা বিকাশ করতে শুধু স্কুলের শিক্ষক নয়, ঘরে বাড়ীতে মা-বাবা, অভিভাবকদের তদারকি বাড়াতে হবে।সন্তানের সার্বক্ষণিক খোঁজ খবর রাখতে হবে।

অধ্যাপক শফিউল্লাহ বলেন, শুধু সিলেবাসের পুথিগত বিদ্যায় একজন ছাত্রের প্রকৃত মেধার বিকাশ ঘটেনা।প্রয়োজন উপানুষ্ঠানিক, অনানুষ্ঠানিক শিক্ষা। স্কুলের বার্ষিক ক্রিড়া সাংস্কৃতিক কর্মকান্ড শিক্ষার্থীদের ঘুমন্ত প্রতিভাকে জাগিয়ে দেয়।স্বপ্ন বুনিয়ে দেয় আগামীর দেশ গড়ার।শিক্ষার্থীদের আকাশ ছোঁযার স্বপ্ন জাগায়।

তিনি আরও বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছতে পারে না এবং শিক্ষাই দেশ ও  জাতি গঠনের জন্য প্রধান ভুমিকা রাখে। তাই কোন শিশুদের অবহেলা না করে সময়মত বিদ্যালয়ে পাঠানোর জন্য সকল অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

বক্তৃতায় তিনি স্কুলের শিক্ষা ও অবকাঠামোগত উন্নয়নে সব ধরণের সহায়তার আশ্বাস দেন। জননেতা শফিউল্লাহর এ ঘোষণায় শুধু শিক্ষার্থীরা নয়, শিক্ষক-অভিভাবকরাও তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলম হেলালী।

সহকারী শিক্ষক শহিদুল্লাহ ও সিরাজুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাস্টার ক্যউচিং চাক, সদস্য সচিব ইমরান মেম্বার, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগ নেতা ক্যনেওয়াং চাক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উবাচিং মার্মা, লম্বাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রুবায়েদ নাহিদ নুর, নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মংহ্লায়েই মার্মা, সাবেক চেয়ারম্যান জালাল আহামদ, শামশুল আলম, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুল আলম, ইউপি সদস্য আনোয়ার ছাদেক, সিনিয়র শিক্ষক মাস্টার হাফেজ আহাম্মদ বাবুল, মাস্টার মাহমুদুল হাসান, লুৎফর রহমান প্রমুখ।

করলিয়ামুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীরা মনোমুগ্ধকর গান ও নৃত্য পরিবেশন করে উপস্থিত শত শত জনতা এবং শিক্ষার্থীদের মাতিয়ে তোলেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব অধ্যাপক মো. শফিউল্লাহ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে নিজ তহবিল থেকে প্রত্যেককে নগদ একহাজার টাকা করে অনুদান হিসেবে প্রদান করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.