পেকুয়ার বহুল আলোচিত চেয়ারম্যান ওয়াসিম কারাগারে

ইমরান হোসাইন, পেকুয়া:

পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইউনুস চৌধুরীর উপর হামলা এবং তার বসতঘরে অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি ও একই ইউপির বর্তমান চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম সহ ১০ আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

বৃহস্পতিবার (৮মার্চ) দুপুরে কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম তৌফিক আজিজ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ইউনুস চৌধুরীর উপর হামলা এবং তার বসতঘরে অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত পৃথক দুটি মামলার প্রধান আসামি ওয়াসিম, জয়নাল, লিটন, মানিক ও জিয়াবুল, শাহাবুদ্দিন, মইন উদ্দিন, ওবায়েদ উল্লাহ, নুর মোঃ মাদু, জসিম, সাকের উল্লাহ ও নুর মোঃ বদ সহ ১৫ আসামিকে অন্তর্বর্তীকালীর জামিন দেয় উচ্চ আদালত। বৃহস্পতিবার এদের মধ্যে ১০ আসামি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে আসামিদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। একইসাথে আদালতে হাজির না হওয়ায় লিটন, মানিক ও জিয়াবুল নামের তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

এ ব্যাপারে মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইউনুস চৌধুরী বলেন, গত নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে পুরো মগনামায় ত্রাসের রাজত্ব কায়েম করে ওয়াসিম। চিংড়ি ঘের ও লবণ মাঠ জবর দখলকে কেন্দ্র করে সাধারণ মানুষের উপর হামলা, অস্ত্র ও মাদক দিয়ে ফাঁসানো নিত্যনৈমিত্তিক কাজ ছিল তার। এছাড়া ফুলতলায় নির্বিচারে গুলি চালিয়ে ১৭জনকে গুলিবিদ্ধ, ডাকাতি, ধর্ষণ চেষ্টা ও সরকারী অর্থ আত্মসাৎ বেশ কয়েকটি মামলা রয়েছে তার বিরুদ্ধে।

সর্বশেষ গত ১৩জানুয়ারি ওয়াসিমের নির্দেশে তার সশস্ত্র বাহিনীর সদস্যরা আমাকে হত্যা চেষ্টা চালায় এবং আমার বসত ঘরে অগ্নিসংযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.