রোহিঙ্গাদের পাশে মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট ও শাহজালাল মসজিদ

সেনাবাহিনীর মাধ্যমে অর্ধকোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারের উখিয়া এবং টেকনাফে আশ্রিত বিপন্ন রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে লন্ডন প্রবাসীদের সংগঠন মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট ও শাহজালাল মসজিদ। ৯৬.৪ স্পাইস এফএম এর ব্যবস্থাপনায় ৫০লক্ষ টাকার খাদ্য ও ঔষধ সেনাবাহিনীর মাধ্যমে রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করা হয়।

গতকাল বৃহস্পতিবার দুপুরে মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট ও স্পাইস এফএম এর প্রতিনিধি দল উখিয়া ডিগ্রী কলেজ মাঠে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে রোহিঙ্গাদের জন্য এসব ত্রান সামগ্রী হস্তান্তর করেন। সেনাবাহিনীর পক্ষে ত্রান সামগ্রী গ্রহন করেন উখিয়া সেনা ক্যাম্পের অধিনায়ক লেঃ কর্নেল রাশেদুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিনিধি ও লন্ডন প্রবাসী সেলিম মিয়া, লন্ডন প্রবাসী ফারুক আহমেদ, স্পাইস এফএম এর ভিপি নাসিরুদ্দিন কমলসহ প্রমুখ কর্মকর্তাগন। ত্রান সামগ্রীর মধ্যে চাল, ডাল, চিড়া, চিনি, ভোজ্য তেল, গুড়া মসলা, গুড়া দুধ, মশারী, পানিসহ নিত্য প্রয়োজনীয় ১৬টি উপকরণ রয়েছে। এ ছারাও স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও সেনাবাহিনীর মেডিক্যাল কোর এর ব্যবস্থাপত্র অনুযায়ী শিশু মহিলা ও অসুস্থ রোহিঙ্গাদের জীবন রক্ষাকারী ঔষধও রয়েছে। একই দিন বিকেলে কুতুবপালং ৩ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের মাঝে স্বহস্তে ত্রান সামগ্রী বিতরণ করেন মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিনিধি সেলিম মিয়া। পরে তিনি প্রতিনিধি দল কে নিয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন এবং মতবিনিময় করেন।

সম্প্রতি রাখাইনে রোহিঙ্গা মুসলমান জনগোষ্ঠীর উপর চলমান সহিংস ঘটনার পর বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে ৯৬.৪ স্পাইস এফএম এর কর্নধার মিস তাসনিম ইসলাম বর্ষা। এ সময় তিনি নিপীড়িত রোহিঙ্গাদের পাশে মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেবার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান। এ আহ্বানে সাড়া দিয়েই রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছে মদিনা ওয়েলফেয়ার ট্রাস্ট।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.