হাসিয়ে জাগাবো নতুন প্রাণ,এটাই হোক স্লোগান…

 

হাসিয়ে জাগাবো নতুন প্রান, এটাই হউক স্লোগান….

 

সিবিএনঃ কবি সুফিয়া কামাল বলে ছিলেন,

“হাসি দিয়ে ফুল বিকশিত করো

অশ্রুর মধু দিয়া,

মধুময় করো দুঃখ দৈন্য

ব্যতীত মানব হিয়া।”

কবিরা তার কবিতায়, প্রবন্ধিকরা তাদের রম্য লেখুনিতে, চিত্রশিল্পীরা নানা রঙের ছবি এঁকে মানুষকে হাসানোর চেষ্ঠা করে। বর্তমান সময় একটি রূঢ় নিষ্ঠুর সময়। ব্যস্ততা, রাজনীতি, কলা কৌশল, লেখা পড়া, সাংসার, পরিবার সব মিলিয়ে মানুষ পাহাড় সমান কাজের বোঝা কাঁধে নিয়ে ছুটে চলছে দিক দিগন্তে। কেউ হারছে কেউ জিতছে আর এই হার জিতের খেলাই বিরতিতে বা অবসরে মানুষ খোজে বেরাই এক গাল হাসি। কেউ পাই, কেউ হারাই। সে সব মাসুষের মুখে হাসি ফুটাতে, কর্ম ব্যস্ততার ফাঁকে মানুষকে আনন্দ দিতে, মানুষের মুখে এক গাল হাসির উপহার দিতে, হাসির জোয়ারে পুরো দেশকে ভাসাতে যাত্রা শুরু করে চিটাগাং কমেডি ক্লাব। যাদের অগ্রযাত্রাই রয়েছে একঝাক তরুণ মেধামী কমেডিয়ান। যারা লেখুনিতে, চলনে,বলনে, নানা কলা কৌশলে মানুষকে আনন্দ দিয়ে যাচ্ছে বিরতিহীন ভাবে। কখনো চার দেয়ালে, কখনো খোলা ময়দানে, কখনো গাড়িতে, কখনো মিটিং এ হাজারো ব্যস্ততার ফাঁকে ফাকে তারা জায়গা করে নিয়েছে লাখো মানুষের হৃদয়ে। তাদের উদ্যোগে সারা দেশে পালিত হয় “বিশ্ব হাসি দিবস, কমেডি উৎসব, কমেডি শো, কমেডিয়ানদের মিলনমেলা, কমেডি চর্চা ও কর্মশালা ” সহ অনেক অনেক আয়োজন। উদ্দেশ্য একটাই, “টেকনাফ থেকে শুরু তেঁতুলিয়াই শেষ, হাসবে সারা বাংলাদেশ।” চিটাগাং কমেডি ক্লাবের এই অগ্রযাত্রাকে স্বাগত জানিয়েছে দেশ বরেন্য কমেডি, সুন্দর করতে চলছে গ্রুমিং ও ওপেন মাইক কমেডি শো। এসব কার্যক্রমকে সার্থক সুন্দর করতে, Stend-Up Comedy বিস্তার ঘটাতে যিনি নিরালস, নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে,তিনি হলেন,চিটাগাং কমেডি ক্লাবের সম্মানিত পরিচালক, বাংলাদেশের খ্যাতনামা কমেডিয়ান, বাংলাদেশের একমাত্র কমেডি রিয়েলিটি শো হা-শো সিজন দুই এর জনপ্রিয় পারর্ফমার, বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় কৌতুক শিল্পী ও উপস্থাপক “সাদেকুর রহমান মাসুম”। তিনি তৈরি করেছেন, গড়ে তুলেছেন অগণিত কমেডিয়ান। যার হাত ধরে অনেকে সুযোগ পাচ্ছে জায়গা করে নিচ্ছে বাংলাদেশের একমাত্র কমেডি ভিত্তিক রিয়েলিটি শো হা-SHOW র মত বড় বড় মঞ্চে, আর তার সাথে সহযোদ্ধা, সারথি হয়ে কাজ করছে তারি হাতে গড়া অনেক গুনি কমেডিয়ান।,

যাদের নিরালস পরিশ্রম, প্রচেষ্টাই আজ চিটাগাং কমেডি ক্লাব পৌঁছে গেছে অভিষ্ঠ লক্ষ্যে। শুধু তাই নয় চিটাগাং কমেডি ক্লাবের পরিবেশনায়, জনপ্রিয় কৌতুক শিল্পী সাদেকুর রহমান মাসুমের উপস্থাপনায়, আশেকুর রহমানের নির্দেশনায় বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হচ্ছে বেশ কিছু কমেডি শো ও বিনোদন মূলক ম্যাগাজিন অনুষ্ঠান। যা ইতিমধ্যে দর্শক জনপ্রিয়তায় শীর্ষে।

পৃথিবীতে সবচেয়ে কঠিন কাজ হলো মানুষের মুখে হাসি ফুটানো। আর এই মহৎ কাজটির জন্য যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে মানুষের মনের অানন্দ দিয়ে যাচ্ছে তাদের জানাই লাখো শ্রদ্ধা, ভালোবাসা। তাদের কাজে আপনিও পারেন সামিল হতে। করতে পারেন এই কঠিন কাজটি খুব সহজে। তাই আপনি অামন্ত্রিত চিটাগাং কমেডি ক্লাবে। আপনার সহযোগিতাই  একঝাক কমেডিয়ান। চিটাগাং কমেডি ক্লাবের কমেডিয়ানরা ছড়িয়ে পড়ছে দেশ এবং দেশের বাইরে। মীরাক্কেল, হা-শো এর মত জনপ্রিয় কমেডি শো গুলোতে তারা প্রতিযোগিতা করছে দাপটের সাথে। ছিনিয়ে আনছে বিজয়। তারই ধারাবাহিকতাই চিটাগাং কমেডি ক্লাব তৈরি করছে বিশেষ বিশেষ প্লাটফর্ম। যা দেশে কমেডি বিস্তারে দারুণ ভূমিকা রাখছে। অনলাই, প্রত্রিকা, ইউটিউব, ফেসবুক, টেলিভিশন থেকে শুরু করে লোকালয়ে সর্বত্র বয়ে যাচ্ছে চিটাগাং কমেডি ক্লাবের হাসির জোয়ার। হাসির বন্যায় প্লাবিত হচ্ছে লাখো হৃদয়। সব মিলিয়ে বলা যাই আমরা সেই একতা বদ্ধ মুক্ত বিহঙ্গী, যাদের ডানার ইশারাই, কন্ঠে হাসির তরঙ্গ বয়ে চলে অবিরাম। হাসি দিয়েই করবো বিশ্ব জয়। হাসির কেতন পৌছে যাবে হিমালয় চূড়ার মত সুউচ্ছ স্থানে।

সেই লক্ষ্যে আমাদের অগ্রযাত্রা চলছে, চলবে। আমরা থামতে শিখিনি। যেখানে অন্যয়, অবিচার, অত্যচার, অশান্তি, অনিয়ম, ক্লান্তি, যন্ত্রনা সেখানেই ফাটাবো হাসির বারুদ। যার গ্রাসে ধ্বংস হবে সমাজের তথা দেশের সকল অসংহতি।

নতুনের পথে, হাসির হাতিয়ার নিয়ে আপনাকে ডাকছি। আসুন আর নয় সংঘাত, দুঃখ,বেদনা। হাসিয়ে জাগাবো নতুন প্রাণ,এটাই হোক স্লোগান…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.